বন্ধুকে নিয়ে কবিতা [Bondhu Tumi] বন্ধু তুমি

বন্ধুকে নিয়ে কবিতা

বন্ধুকে নিয়ে কবিতা or bondhu niye bangla kobita:

জানি না কবিতাটি কেমন লাগবে তবুও শেয়ার করলাম, আমার কাছে বেশ লেগেছে আমার প্রিয় বন্ধুর জন্য৷{getToc} $title={বন্ধুকে নিয়ে দুটি কবিতা}

তুমি সিন্ধুরে
তুমি এসেছ ভাবনায়
অপরূপ মনকে করে মোহনায়;

হয়ে কৃষ্ণমেঘের দলের রাণী
এই মিষ্টি আলোয় ঝরনা ধারায়৷

অমল কমল নীলে,
তোমার মন প্রবণে
আমার প্রাণ মিলে৷

দুপুরে ঝিলমিল আলোর রেখায়
মেঘগুলো ভেসে যায় তোমার হাওয়ায়৷

গণ ঘোমটা খুলে
নিস্তব্ধতায় সারাবেলায়৷

জড়িয়ে শাড়ীর আচঁলে
গগণে তোমার হাসির মায়ায়৷

স্নিগ্ধ শিহরণে ভরে ওঠে মন
ভোরের অপেক্ষা রাত্রি ভাঙ্গবে কখন ৷

আকাশ মাটির মিতালির সন্ধায়
বুক জুড়ে দেখি বন্ধু তারে আমারি বারান্দায়৷

বারবার করি বন্ধুর নাম কলরব
ছুঁয়ে ছুঁয়ে দু'হাত বাড়িয়ে
মন গগণে হারিয়ে
আমি সামনে দাঁড়িয়ে৷

অনুভূতি আঁখিঠার বন্ধরে
চারিদেকে পুষ্পের গন্ধরে
চির প্রতীক্ষায় আমি মন তরে
কই আমার বন্ধুরে৷

তুমি আছো অন্তরে
কই বন্ধুরে৷
নিশ্চিত যদি না পাই তারে
আমি হব, আমি হব; অন্ধরে৷
ওরে বন্ধুরে৷

বিপদে যে বন্ধু সব সময় কাছে থাকে সেই আসলে প্রকৃত বন্ধু এমন বন্ধুই বা কয়জনের কপালে মিলে বলো। আমরা সবাই সবার জন্য দোয়া করি যাতে সবাই সুখে থাকুক বিপদে একে অপরের দিকে এগিয়ে আসুক হওক না সে আমাদের শত্রু তবুও তাকে আপদ থেকে বিপদ মুক্ত কতে হবে।

Ei friendship kobita charau amar kichu romantic kobita ache, okay jai hok jodi amar kobita gulo tumar valo lage tobe share korte vulbe na jno.
Previous Post Next Post