খুব কষ্ট হচ্ছে আজ

খুব কষ্ট হচ্ছে আজ
খুব কষ্ট হচ্ছে আজ মনে হচ্ছে আমার বীণার তার গুলোর বন্ধন ছিন্ন-ভিন্ন হয়ে গেছে৷ শুধুই অনেক কষ্টের জীবন নিয়ে বেঁছে রয়েছে আমার ছোট্ট জীবনটা
চারিদিকে শুধু অন্ধকার হয়ে আসছে, ঘন কালো মেঘগুলো আমার দিকে ধেয়ে আসছে মনে হচ্ছে এখনি চিৎকার করে বলি, "বিদায় পৃথিবী বিদায় পৃথিবী" তবে চিৎকার করে বলতে চাইলেও চিৎকার করতে পারছি না,

কাঁদতে চাইলেও কাঁদতে পারি না কেন আজ আমি বড় হয়ে গেছি, কে শুনে আমার এই আর্তনাত৷ যেন আমি নেই বলে এমন একটা কাজ করি৷

 যার শুনার সে-তো আজ আমার মাঝে নেই ভাগ্য তাকে আমার কাছ থেকে ছিনিয়ে নিয়েছে৷ চোখের তারায় তারায় তুমি ছিলে, আর আমার ফেলে গেলে আর আমি কি করেই বা বাঁচি৷ বেলাগানের পাড়ে৷

তুমি কি শুনছো এই তুচ্ছ মানুষটার কথা৷ আমি তোমাকে ছাড়া খুব কষ্টে আছি৷ আমি জানি তুমি ভিড়বে না আমার ধারে৷ কি অপরাধটাই ছিল বলো এই অপদার্থটার৷

তুমি অন্যের হাত ধরে চলে গেলে, আমায় একা ফেলে আমি তোমাকে খুব ভালোবেসেছি বলেই কি আমাকে এভাবে সাজা দিলে
আমারই ভুল ছিল তোমাকে ভালোবাসার পূর্বে কেন জানা ছিল না, ''পৃথিবীর সবচেয়ে কঠিন কাজ হল মানুষের মনের সত্যিকারের ভালবাসা অর্জন করা৷''
তোমাকে পাওয়ার অনুভবের বদলতে আমি অতীতের সব অনুভূতি মায়া হারিয়ে তোমার কাছে এসেছি, আর তুমি কিনা আমাকে ভুলে গেলে৷

{alertSuccess}Read moreআবেগি মনের কিছু কথা

বাহ্ জবাব নেই তোমার, বুঝলে না কষ্টটা রয়ে গেলো আমার৷ হয়তো আমার বাড়ি-গাড়ি, টাকা-পয়সা কিছুই ছিল না তাই বলে কী! আমি তোমার ছিলাম না কখনই না৷

প্রিয়া তুমি সুখে থাকো সুখে থাকো প্রতিদিন৷ সকালে হাসো বিকেলে হাসো তুমি সুখি থাকো আজীবন৷ আর আমি সত্যিই চলে যাচ্ছি আর তোমাকে ভেবে ভেবে বিরক্ত করব না৷

আর এই ছিল আমার নিজের কিছু কষ্টের কথা বা কষ্টের স্ট্যাটাস যাই বলো, আমি আমার জীবনের ভালোবাসার কষ্টের ছবি মনের কিছু কথা দিয়ে একটি কষ্টের তাজমহল তৈরী করলাম যেমনটা সম্রাট শাহজাহান তার মমতাজের হারানোর প্রতিচ্ছবি আমাদের কাছে সমর্পণ করেছেন ঠিক তেমনটাই৷

Post a Comment

Previous Post Next Post