Bangla sad kobita kobitar name ajo tumar opekhay

bangla sad kobita

Bangla sad kobita


বারবার ভেসে উঠছে তোমার চাঁদ মুখখানি
কি মায়ার বাঁধনে আটকে রেখছো
ভেবে পাই না কোন কথনি কোন বাঁধনি;

এ কী নিয়মে শৃঙ্খল নাকি অবহায়া
ভেবে পাই না কী জানি কী জানি?

যখন দেখি নীলাকাশ
পাই তোমার আভাস

তুমি এঁকেছিলে গগণে তোমার মুখখানি
বারবার মনে পড়ে তোমায়
আমার কী হয়েছে, কী জানি?

যতই ভাবছি ততই দেখছি 
তোমার ঐ চাঁদ মুখানি
কারণে অকারণে শুধু তোমারই ভাবনা
আজও অপেক্ষায় আছি৷

হে প্রিয়,
একটু দু'চোখ বুজে দেখ না,
যতই দূরে যাই না৷

তুমি রবে মোর,
সত্যিই ভেবে পাই না কী হল আমার
মনটাই সারাদিন বিভোর৷
মনে হয় আমার৷

ইচ্ছে হয়
যদি হতো তোমার আমার সন্ধি
সত্যিই সত্যিই
এ হৃদয়টা তোমার কাছে বন্ধি৷

খুব মনে পড়ছে তোমায়
এই বসন্তের ধারায়৷

ভাবিয়া ভাবিয়া করলাম পাড়,
চির যৌবনা
কী সখী হবে না, হবে না কী
তুমি আমার৷

Post a Comment

Previous Post Next Post