Bengali sad kobita kobitar name holo biday bondhu biday

bengali sad kobita

Bengali Sad Kobita


মন ভাল নেই আজ আমার
ভাবি অবিরত,
কষ্ট আর বেদনা কতশত৷

এই বুঝি তুমি দিলে ডাক
চোখ আবার ফিরে তাকাক৷
এমনিতেই বেখেয়াল
কখন হবে সকাল৷

জল ঝড়ে চোখে
তুমি থাকো সুখে
আমাকে একা রেখে৷
আমার ভাবনা কী যাইনি তোমার কানে
নাকি পড়ে রইল আমার মনে মনে৷

সময়-অসময় না বুঝে লিখি কবিতা
আমার যা কিছু তুমিই আছো সবই তা৷

আবার আকাশে মেঘ করেছে
ঝড়বে জল গড়ে,
দেখবে একদিন ঠিক একদিন
অপেক্ষায় আমি যাব মরে৷

চাই না মুছতে চোখ জল
যদি বলে কেউ কী হল কী হল
বলি কিছু পড়েছে চোখে করি ছল ছল৷

ছায়ায় আসো তুমি কাছে হঠাৎ
তোমায় ছুঁতে ছুঁতে কেটে যায় রাত৷
মিটমিট করে রংবেরঙের তারা
কী করে দেখি  বন্ধু 
তোমাকে ছাড়া৷

তখন থাকবে না ঢেউ
পাল ভাসাবে না কেউ
পড়ে থাকবে নোঙ্গর,
এতো দিনে বুঝলাম বন্ধু 
তুমি আমার পর৷

তবুও বেলা কেটে যায়
অশ্রুতে ভাসতে ভাসতে,
দয়াময় আমি যাই যেন মরে
তার লাগি কাঁদতে কাঁদতে৷

সত্যিই কষ্টগুলো ক্ষয়ে ক্ষয়ে পড়ে
বিদায় বন্ধু বিদায়

Post a Comment

Previous Post Next Post