তোমাকে চাই কবিতা [Tumake Chai Kobita]

তোমাকে এতোটাই ভালোবাসি তা সমগ্র সাগরের পানিকে কলমের কালিতে রূপান্তর করলেও বারবার লিখে যাব তোমাকে চাই কবিতা। সকালের কোমল বাতাস, দূরের দৃষ্টি, মুখ ধোয়ার পানিতে তোমাকে দেখতে পাই। তোমার চোখ, তোমার হাসি, তোমার টোল, তোমার কেশ, তোমার ভ্রু, তোমার আলপনা সব কিছুতেই তোমাকে চাই।

তোমার শাড়ির ভাজ, তোমার কপালের টিপ, তোমার মাথার সিথি সব খানেই তোমাকেই চাই। তাই তোমাকে চাই বলেই আমি এখন লিখলাম তোমাকে চাই কবিতা।

তোমাকে চাই কবিতা

তোমাকে চাই কবিতা

                                                তোমাকে চাই



তোমাকে চাই দিনের প্রান্তে
তোমাকে চাই রাত্রের দিগন্তে,
তোমার চাই আমার হিয়ার মাঝে
তোমাকে চাই আমার প্রিয়ার তাজে।

তোমাকে চাই ওই মেঘের ভেলায়
তোমাকে চাই ওই যাত্রার পালায়,
তোমারকে চাই ওই নদীর কূলে
তোমাকে চাই ওই বট তলে।

তোমাকে চাই অধর কল্পতে
তোমাকে চাই ধরণী সূদুর অল্পতে,
তোমাকে চাই বর্ষার বৃষ্টিতে
তোমাকে চাই কাব্যের সৃষ্টিতে।

তোমাকে চাই আমার ডিঙার তটে
তোমাকে চাই আমার কাশফুলের ছোঁয়াতে,
তোমাকে চাই ডুমুর গাছের পাড়ায়
তোমাকে চাই মাঠের ফসলের তারায়।

তোমাকে চাই ফেসবুকের ক্যাপশনে
তোমাকে চাই ডাইরির অপশনে।
তোমাকে চাই আমার বীণা সুরে
তোমাকে চাই আমার প্রিয় আহারে।

তোমাকে চাই রঙের তুলিতে
তোমাকে চাই শাপলার কলিতে,
তোমাকে চাই কাক ডাকা ভোরে
তোমাকে চাই তাক লাগা চোখে।

তোমাকে চাই একটু একটু আদরে
তোমাকে চাই কুয়াশার চাদরে।
তোমাকে চাই বসন্তের মোহনায়
তোমাকে চাই কবির বচনায়।

তোমাকে চাই আঁখির জলে
তোমাকে চাই হৃদয়ের নলে,
তোমাকে চাই পুকুরের ঢেউয়ে
তোমাকে চাই আমার মন নাওয়ে

তোমাকে চাই তোমার কানের দুলে
তোমাকে চাই তোমার হাসির কোলে।
তোমাকে চাই কালো টিপে কপালে
তোমাকে চাই তোমার আনমনা বেখেয়ালে।

যদি তোমাকে চাই কবিতাটা তোমাকেই দিলাম আমার প্রিয় মানুষ, ভালো থাকো আজীবন, অন্তরে অন্তঃস্থল থেকে সর্বদায় দোয়া ও ভালোবাসা রইল।

Post a Comment

Previous Post Next Post