Bangla golpo pohela boishakh a choto belar katanor golpo

bangla golpo

Bangla Golpo

দিনকাল বেশ যাচ্ছিল৷ আমি মাহাবুব৷ আজ পহেলা বৈশাখের প্রথম দিন৷ ছোট ছোট বাচ্চারা হাতে খেলনা নিয়ে কেউ বাড়ি ফিরছে আবার কেউ মেলায় যাচ্ছে৷ আবার অনেকেই মেলায় ঘুর-ঘুর করছে কেউ মেলায় বৈশাখী সাজে আবার কেউ লাজে৷ 

হঠাৎ বাঁশির সুর পে-পু পু৷ দু'টো ছেলে বয়স একজনের ৭ অন্যজনের ৯ হবে৷ তারা দু'জনেই বাঁশিতে ফুঁ দিচ্ছে আর মেলার দিকে অগ্রসর হচ্ছে৷ ঠিক তার সামনেই আমি দেখতে পেলাম আরও দুটো ছেলে একজন কিশোর বয়সের মাঝে আরেকজন ৬ বছর হবে৷

তখন লক্ষ্য করে দেখলাম, প্রথম যে দুজন বাঁশি ফুঁ দিয়ে আওয়াজ করছে সে আওয়াজ ঐ আগের দু'জনের একজন যার বয়স ৬ হবে৷ সে কী করল তাদের বাঁশির আওয়াজ শুনে সম্ভবত তার বড় ভাই হবে তাকে ইশারা দিয়ে দেখালো এবং উভয়ে হেসে দিল৷ আহা! কী দারুণ স্নেহের অনুভূতি৷

আর এদিকে আমার চোখের জল গড়গড় করে ঝড়তে থাকল, অবশ্য এখন লেখাতেও ঝড়ে যাচ্ছে৷ কেন জানি না এমন হল৷ তবুও মনে হয় আমার ফেলে আসা সেই বাল্যকালের দিনগুলো এই ছেলেদের মাঝে ফিরে পেয়ে মিছ হচ্ছে তাই বেশি বেশি এমন অনুভূতি জাগছে৷

অবশ্য আমার চোখে জল দেখে আমার এক বন্ধু বলল, 'কীরে দোস্ত, তোর চোখে পানি৷'
আরে না এ এমন কিছু নারে দোস্ত এ এক সামান্য বাল্যকালের স্মৃতিটুকু হঠাৎ মনে পড়ে গেল এই বাঁশির সুরে৷ কী আর করার বল তাকেও বললাম সেও কিছুটা অনুভব করল হয়তো বা ঠিক আমারই মতন৷

জানিনা কেমন হল তবুও শেয়ার করলাম আমার  শৈশবের একটুকু স্মৃতির খণ্ড৷ যদি ভাল লেগে থাকে তবে আরও Bangla Golpo নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হব৷ এছাড়াও আমার লেখা কিছু কবিতা আছে পেজ ভিউ করে দেখতে পারেন যেমন: Bangla romantic kobita, Bangla Koster Kobita, Bangla golpo kobita and what not.

Post a Comment

Previous Post Next Post