তোমার সাথে কথা না হলে আমার....

তোমার সাথে কথা না হলে, আমার কিছুই ভালো লাগে না। তোমার সাথে কথা না হলে আমার আকাশে রংধনু উঁকি দেয় না। তোমার সাথে কথা না হলে আমার আকাশে শুধুই মেঘ আর মেঘ। আমার গগণে ফোটেনা কোন রজনি, ফোটেনা গন্ধরাজ, গোলাপ, জুঁই, জবা, চম্পা-চামেলী।
tumer sathe kotha na hole

আমার জমিনে বিশাল অক্ষরে লিখা শুধু তোমারি নাম আর তোমারি আগমন, তুমি বিহনে আমার রাত নেই, সকাল হয় যে কখন বিকাল। তোমার কথা ভাবনাতে আমি ব্যাকুল আমি একযোগে তোমাকেই চাই, তুমি আমার বেঁচে থাকার একমাত্র প্রাণকেন্দ্র হয়ে আছো।

শুধু তুমিই নও তোমার কল্প-কথায়, ভাবনা-যতনায়। আমি তোমাকে চিনি তোমার আমার গড়ে তোলা স্বপ্নকে চিনি।


তোমার অনুপুস্থিতিতে আমার বিষয়াবলি নি:স্ব। তোমার সাথে কথা না হলে আমি কবুতরের মতো ছটফট করে করে যেন মরে যাই। তোমার সাথে কথা না হলে আমার নি:শ্বাস মনে হয় বন্ধ হয়ে এলো। ঠিক এই সময় তুমি ছাড়া আমি বেঁচে থাকা মূল্যহীন। তুমি এইটুকু বোঝার চেষ্টা করো, তোমার সাথে কথা না হলে পাখি আমার সাথে কথা বলতেই চায় না।

তোমার সাতে কথা না হলে আমার মন পড়ে থাকে তোমার আঙ্গিনায় সারাক্ষণ শুধু তুমিই তুমিই আছো আমার আশেপাশে।

তুমি জানো না তোমার মিষ্টি হাসি, ভালোবাসার চাহনি আমায় পাগল করে দিয়েছে। আমি প্রতিজ্ঞা করছি, যদি তুমি আমার হও তোমার মুখে আমি ফোটাবো সেই হাসি যা আমার ভালো লাগে কখনো তোমায় ছেড়ে যাবো না। প্রত্যেকটা জীবনে সবার যেমন একটা প্রিয় থাকে তুমি আমার তাদের প্রিয় এর চেয়েও বেশি।

তুমি হাসলে আমার পৃথিবী হাসে তুমি গাইলে আমার পাখিরাও গান গায় আমার কানে কানে বলে যায় তোমার কথা। তুমি আমার মেঘের মতন কখনো দূরে সরে যেওনা, আমার দু’চোখে কখনো বৃষ্টিও ঝড়াবেনা, এই আমার একমাত্র চাওয়া। আমার প্রিয় বন্ধু।

সত্যিই তোমার সাথে কথা না হলে আমার গান, কবিতা, উপন্যাস ও ছড়ার প্রথম লাইনটাই শুরু হয় না আর কলম বলে না আমি আঁকবো তোমার আর তোমার বন্ধুর সাথে কথা না হলে।

তোমাকে অনেক বিরক্ত করি তাই না...

Post a Comment

Previous Post Next Post