মায়াবী চোখ নিয়ে কবিতা (chokh niye kobita)

চোখ নিয়ে  একটি অসাধারণ কবিতা লিখেছি যদি তুমি চাও তবে চোখ নিয়ে কবিতা খানি পড়তে পাড়ো। যখন কেউ একজন কোন মানুষের প্রেমে পড়ে যায় তখন সে মানুষটি প্রিয় মানুষটি প্রথম চোখের প্রেমে পড়ে যায়।{getToc} $title={মায়াবী চোখ নিয়ে কবিতাটি পড়ুন}

{alertSuccess}Read more: ponchomukhi joba fuler chobi

যেমনটা আমার বেলায়ও ব্যতিক্রম নয়। আর যারা জীবনে প্রথম প্রেমে পড়ে যায় তা কিন্তু সত্যিই অসাধারণ একটা মুহূর্ত। পৃথিবীর সব কিছু ভুলে গেলেও সে তার প্রথম মানুষট এমনকি প্রথম স্মৃতিগুলোও ভুলে না।

তাই আমার প্রিয় মানুষটির স্মরণে এই চোখ নিয়ে কবিতাটি লিখলাম। যাতে সেও এই কবিতাটি পড়ে বুঝতে পারে তাকে আমি কতোটা ভালোবেসে ছিলাম।


chokh niye kobita

চোখ নিয়ে কবিতা (chokh niye kobita)

পরপুষ্টের মতো তোমার নয়ন দু’খানি
অখিলে তুমি বিহনে কেউ না জানি,
দেবলোকে তুমিই চারু ললনা
তোমার আঁখিতে শতদল হয়েছি পাগল

বলো না!
হে ললনা
আমার রম্য তোমার জ্যোৎস্না।
এই লোচনে, ঝড়বেনা জলধি
বুলি দাও নন্দিনী তুমি আমারই।

বাহু পানে চাই বাহু মোড়াইয়া হিরণ
মর্ত্যলোকে তোমারই সুখে
আনিব মিহির কিরণ।
বাজী চড়ে মোরা যাবো ঐ নীলিমায়
চলো না চলো না কে খুঁজে পায়।
তোমার এই আঁখি কুলে

ভরাবো না জলে
তুমি আমার ললাট বলে
দোলে দোলে আহা হৃদয় দোলে
তোমায় পাবো দোলে।


যদি কবিতাটি ভালো লেগে থাকে তাহলে ধন্যবাদ বলতে ভুলবে না যেন। 

Post a Comment

Previous Post Next Post