Best Fb Status Bangla in 2024

Hello bondhura onek din holo kuno notun bangla kobita ba sms post dei na, but aj ami tumader jonno fb status bangla niye akta akta bishal post share korlam..
{getToc} $title={সেরা ফেসবুক স্ট্যাটাস}
To cholo beshi bok bok na kore bangla facebook status pora jak.

fb caption bangla (2024) all type collection:

fb status bangla

Bangla sad status for facebook:

তোমার কথা বার বার মনে পরে।
তোমায় আমি অনেক মিস করি!
তোমার জন্য পথ চেয়ে বসে আছি।
শুধু তোমাকেই চাই, শুধু তোমাকে।
জানো তোমার জন্য আজও
আমার প্রাণ পাখিটা বেঁচে আছে।
*********

Tumer kotha barbar mone pore
Tumay ami onek miss  kori
Tumer jonno pothe cheye boshe achi.
Sudu tumak chai, sudu tumak
Jano tumer jonno ajo 
Amar pran pakhita beche ache

****************

আর তুই কি করলি,
আমি গরিব বলে অবহেলা করলি,
তুই আমাকে ভালো না বাসলেও
আমি তরে সারা জীবন ভালোবেসে যাব,
ইতি
তর গরিব
প্রেমিক,
**********

Ami tore ato valovashtam R
Akhono ami tore valovashi
R tui ki korlii,
Ami gorib bole obohela korli,
tui amk valo na vasleuo
Ami tore sara jibion valobeshe jabo.
Eti
Tor 
Poor Lover
{alertSuccess}আরো পড়ুন: ইমোশনাল স্ট্যাটাস ফেসবুক ক্যাপশন
একে বলে অসমাপ্ত ভালোবাসা, কেই
আমাকে ভালোবাসে না, আমি গড়িব বলে৷
তুমিই বলো, গরীবরা কি মানুষ না,
না কি গরীররা ভালোবাসতে জানেনা৷
কোনটা নাকি, গরীবের মন বলে কিছুই নাই৷
মনে রেখ, গরীবেরও সুন্দর একটা মন আছে৷ ইতি
তোমার গরীব মানুষ৷
********
Ake bole osomapto valobasha, Kewi
Amak valobashe na, ami gorib bole 
Tuii bolo, goribra ki manush na
Na ki goribra valobashte jane na,
Kunota naki goriber mon bole kichu nai.
Mone rekho, goriberoo sundor akta mon ache 
Eti 
Your Poor Man.

আমি ভাবতেই পারি না তুই আমার
থেকে অনেক দূরে,
কারন আমার ভাবনা
জুড়ে শুধুই তুই৷
************
Ami vatei pari na tui amar 
Theke onek dure,
Karon amar vabna 
Jure shui tui tui.
সব অনুভূতি তো আর স্ট্যাটাস,
স্টিকার কিংবা ইমোজ দিয়ে প্রকাশ করা
যায় না, কিছু কথা আড়ালে রয়ে যায়।
********

বাংলা কবিতা ফেসবুক স্ট্যাটাস


একটা tension ইক্টু ইক্টু করে বারছে
এক এক করে একদিন সব আপন
মানুষ হারিয়ে যাবে না ফেরার দেশে৷
ভাবতে কেমন লাগে৷ মায়া জিনিসটা
নেশার চাইতেও খারাপ৷
*********

নিজের কাছে নিজেকেই
ভালো লাগে না অন্য কারোয়
ভালো লাগবে কিভাবে?
*********

হতে পারে তুমিই যথার্থ,
কিন্তু তোমায় বুঝতে সত্যিই
আমি ব্যর্থ।
**********
সবার জীবনেই special কিছু মানুষ
থাকে,আর সেই special মানুষ গুলোই
special ভাবে কষ্ট দেয়
**********

একটু আড়াল হলেই বুঝা যাই
কে কতটা আপন।
********

এই জীবনে যা চাইলাম তা পেলাম
না। পেলেও তার বিপরীতটাই পায়।
এমন কেন হয়?
*********

বাংলা কবিতা ফেসবুক স্ট্যাটাস:

সুখের নাম জীবন নয়;
কষ্টকে জয় করে বেঁচে থাকার নামই
হল, সত্যিকার অর্থে জীবন৷
********

জীবনে উন্নতি করতে চাইলে অবশ্যই
স্বপ্নগুলোকে বড় করতে হবে।
**********
{alertSuccess}আরো পড়ুন: রোমান্টিক স্ট্যাটাস
পৃথিবীতে সবচাইতে বেশি ঠকে তারা,
যারা সরল মনে মানুষকে আপন মনে করে৷
**********

শেষবারের মতো আরেকবার
চেষ্টা করে দেখি পৃথিবীতে এই
চিন্তাটাই অনেক সফল মানুষের
জন্ম দিয়েছে।
***********

জীবন হলো একটা কঠিন পরীক্ষার নাম।
যে পরীক্ষায় প্রত্যেকের জন্য
প্রশ্নপত্রটা ভিন্ন ভিন্ন। তাই অন্য কাউকে
অন্ধভাবে নকল করতে গেলে
পরীক্ষায় ফেইল করাটা স্বাভাবিক৷
**********

মানুষ অন্যের দোষ
দেখতে পেলে বিচারপতি
হয়ে যায়,আর নিজের দোষ
ঢাকার জন্য উকিল হয়ে যায়।
এটাই বাস্তব৷
*********

সবার জীবনে কিছু ব্যক্তিগত দুঃখ আছে,
যা স্পশ করার অধিকার কারোর নেই।
যতক্ষণ না পর্যন্ত দুঃখওয়ালার প্রিয় মানুষটি
তার কাছে এসে বলে, কেমন আছ তুমি?
*********

যেটার মুগ্ধে
আমি আসক্ত,
সেটাই আমার
জন্য বিশাক্ত।
********

ভালোবেসে মূল্যহীন হওয়ার
চেয়ে না ভালোবেসে
অমূল্য থাকাই শ্রেয়।
**********

আমি কারো কাছে ভালো
আবার কারো কাছে খারাপ,
আসলে সত্যিটা কি জানেন?
যার মন মানসিকতা যেমন
আমি তার কাছে তেমন।
**********

কিছু কিছু মানুষ আছে চেহারা
মাসাআল্লাহ কিন্তু মনটা আসতাগফিরুল্লাহ৷
*********

অতীতকে ছোট করে দেখা উচিত নয়
আবার অতীতকে অতিরিক্ত মূল্য দেয়াও
ঠিক না৷
*********

বাস্তবতা হছে,আপনি যার
জন্য কাঁদবেন বা কষ্ট পাবেন।
সে আপনার গল্প অন্যের
কাছে বলে হাসবে।
এটাই বাস্তবতা৷ হে, হে, এটাই বাস্তবতা৷ 
*********

যার কেউ নেই তার আল্লাহ্ আছে।
দাওয়াত দিয়ে৷ তবেই শান্তি ফিরে আসবে৷
*********

অতীতের সব না পাওয়া ভুলে গিয়ে
আগামীর স্বপ্ন গুলো সত্যি করার
পথে এগিয়ে যাও।
**********
মানুষ যতই শিক্ষিত
আর আধুনিক বৃদ্ধি পাচ্ছে 
ততই বিবেকহীন 
আর নির্লজ্জ হয়ে যাচ্ছে।
************

feelings গুলো যদি record করা যেত
তাহলে পাঠিয়ে দিতাম।
********

বাস্তবতা এতই কঠিন যে,কখনও কখনও
বুকের ভিতর গড়ে তোলা বিন্দু বিন্দু
ভালোবাসাও অসহায় হয়ে পরে।
*********

মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক,
যেখানে আমরা আমাদের সব দুঃখ,
কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই
বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা৷
********

মানুষকে বাঘ, সিংহের সাথে
তুলনা করলে যা খুশী হয়।
তবে জন্তু-জানোয়ার বললে রাগ
হয়। বাঘ, সিংহ তবে কি?
*********

তিতা হলেও সত্য যে,
আমরা যাদেরকে
হৃদয়ে স্থান দিই তারা আমাদের
ব্লকলিস্টে স্থান দেয়৷
*******-*

দেহের সৌন্দর্যের চেয়ে মনের
সৌন্দর্য হাজার গুণে শ্রেষ্ঠ৷
********

অর্থ মানুষের অবস্থার পরিবর্তন
করলেও, স্বভাব বদলাতে পারে না।
***********

যারা আমায় আঘাত দিয়েছে,
তাদের কাছে আমি চিরকৃতজ্ঞ।
কারণ,তারাই আমাকে বাস্তব চিনিয়েছে।
********

পৃথিবীতে সবচেয়ে দামি উপহার প্রিয়
মানুষের মুখের হাসি হক সে
প্রিয় মানুষটা মা, বাবা, বন্ধু
অথবা খুব কাছের কেউ৷
*********

bangla poem caption for facebook:

সবার লাইফে প্রেম ভালবাসা আসে।
আর আমার লাইফে শুধু গুম আসে।।
*********

ত্রিমাত্রিক পৃথিবী দ্বিমাত্রিক চিন্তাভাবনা
বহুমাত্রিক প্যারা আর
তার মাঝে মাত্রাহীন আমি৷
*********

আজব মানুষ না বুঝে
হা হা হা react দিয়েই খুশি।
********

লাজুক ধরনের মানুষ কোন সময়ই মনের
কথা বলতে পারে না, মনের কথা হড়বড় করে
বলতে পারে একমাত্র পাগলেরাই৷ তাই
পাগলেরাই পৃথিবীর সবচেয়ে সুখী, আমি
সেই পাগলটাই হতে পারলাম না৷
********

আমি বলতে চাই- বলতে পারিনাই। আমি
জানাতে চাই- জানাতে পারিনাই। আমি বুঝাতে
চাই- বুঝাতে পারিনাই। আজ সময় এসেছে তাই
বলছি, তুমি আমার বাসাই মুরগি চুরি করতে কেন গিয়েছিলে ? উত্তর দাও৷
**********

ভালো লাগা আর ভালবাসা
যদি এক হইতো,
না জানি আমার কতোগুলা গফ হইতো৷
*********

বেকারদের মানিব্যাগ ঠিক পিঁয়াজের মত,
খুল্লেই চোখ দিয়ে পানি আসে।
*********

আগে ছিল close up কাছেআসার গল্প।
তারপর আসলো Lux সৌরভেরগল্প।
এরপর আসবে herpic গন্ধভরা গল্প।
********

নিরব কবি, মৃত কবি, নষ্ট কবি, মহা কবি, নিস্তেজ কবি, পথভ্রষ্ট কবি, দিগন্তের কবি, বিষন্ন
কবি। ফেসবুকে কবি'র শেষ নাই। হায় হায়৷
**********

Bangla love status:

ক্লান্তিহীন বৃষ্টিকনা ছুঁয়ে দেয় মন,
নিজের অজান্তেই মন শুরু করে
তোরি আলাপন।
********

তোর নিরবতাই আমাকে
সবচেয়ে বেশি ভীত করে দেয়।
********

তোর জন্য ভালবাসা যেমন
ছিল তেমনি থাকবে,
নাই বা পেলাম তোকে বাস্তবে৷
********

ভালবাসা মানে আবেগের পাগলামি
ভালোবাসা মানে কিছুটা দুষ্টামি।
ভালোবাসা মানে শুধু কল্পনাতে ডুবে থাকা৷ ভালোবাসা মানে অন্যের মাঝে নিজের ছায়া দেখা।
এটাই তো ভালবাসা??
***********

আমি বলছি না ভলোবাসতেই হবে, আমি চাই
কেউ একজন ভিতর থেকে আমার ঘরের
দরোজা খুলে দিক । কেউ আমাকে কিছু
খেতে বলুক । কাম-বাসনার সঙ্গী না হোক,
কেউ অন্তত আমাকে জিজ্ঞেস করুক
‘তোমার চোখ এতো লাল কেন ?
************

তোমার জন্য হয়ত আমি পৃথিবীর সব সুখে
এনে দিতে পারব না, কিন্তু এইটা পারব যে
তোমায় সারা জীবন ভালোবাসতে, যা তুমি
সারা পৃথিবী খোঁজে ও পাবে না।
*********

একটু কানে শুনো। একটু আমায় জানো?
একটু সময় দিয়। একটু খবর নিয়ো? একটু
যখনএকা। একটু দিয়ো দেখা? এক টুনিয়ো
খোঁজ। একটু ভেবো রোজ? এক টু আমায়
ডেকো। ভীষণ ভালো থেকো???
************

আমি অভিমান করি, তুমি আমার
কষ্ট বুঝবে বলে। আমি দূরে থাকি ,
তুমি আমাকে মিস করবে বলে। অল্প তে
রাগ করি, রাগ ভাঙ্গাবে বলে। তাই
বলে ভুলে যাবে নাকি...?
***********

রাত বাড়ছে। আমি অপেক্ষা করছি।
কিসের জন্য? আমি জানি না৷
**********

জীবনের সমীকরণটা হয়তো মিলবে না,
তুমি নামের সূত্র ছাড়া
*********

Note: If it you like, you would not like comment and share with your friends. Okay best of luck.
Previous Post Next Post